এইচএসসির প্রশ্নপত্রে সন্তুষ্ট শিক্ষার্থীরা

করোনা মহামারি ও বন্যার কারণে কয়েক দফা পিছিয়ে সাত মাস পর আজ অনুষ্ঠিত হয়েছে প্রথম দিনের এইচএসসি ও সমমানের পরীক্ষা। এবারের পরীক্ষায় রাজধানীর কয়েকটি কেন্দ্র ঘুরে প্রশ্নপত্র নিয়ে শিক্ষার্থীদের সন্তুষ্টির কথা জানা গেছে।

এইচএসসির প্রশ্নপত্রে সন্তুষ্ট শিক্ষার্থীরা

পরীক্ষার সময়সূচি ও প্রশ্নপত্র নিয়ে ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষার্থী ইশতিয়াকের সঙ্গে কথা হয় ঢাকা পোস্টের। তার কেন্দ্র পড়েছে বদরুন্নেসা কলেজে। ইশতিয়াক বলেন, আজকে বাংলা প্রথমপত্র পরীক্ষা ছিল। খুব ভালো হয়েছে। চাহিদা মাফিক সবগুলো প্রশ্নের উত্তর দিয়েছি। আমার কাছে মনে হয়েছে প্রশ্ন সহজ হয়েছে। তবে লিখিত পরীক্ষার জন্য আরেকটু সময় বাড়িয়ে দিলে ভালো হতো।

মতিঝিল আইডিয়াল কলেজের শিক্ষার্থী অমল দত্ত বলেন, প্রশ্ন খুব সহজ ছিল। তবে করোনার কারণে দীর্ঘদিন লেখালেখি না করার কিছুটা বিড়ম্বনার স্বীকার হতে হয়েছে। তবে সবকিছু মিলে খুব ভালো পরীক্ষা দিয়েছি। 

ধানমন্ডি আইডিয়াল কলেজের আরেক শিক্ষার্থী মোহাম্মাদ সাদ বলেন, সব প্রশ্নই কমন ছিল। নির্ধারিত সময়ে সব উত্তর দিতে পেরেছি। আশা করছি আগামী পরীক্ষাও এমন হবে।

এদিকে ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী রাফি হাসান বলেন, সময় খুব কম ছিল। এতো কম সময়ে সবগুলো উত্তর দেওয়া বেশ চ্যালেঞ্জের। তবুও চেষ্টা করেছি সেরাটা দিয়ে। 

এ বছর সাধারণ ৯ শিক্ষা বোর্ডে আজ প্রথম দিনে বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা শেষ হয়েছে দুপুর ১টায়। অপরদিকে আলিম পরীক্ষার্থীদের কোরআন মাজিদ পরীক্ষা আজ শেষ হয়েছে। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন বিএম/বিএমটি বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা হয়েছে