তাপমাত্রা বেড়ে বৃষ্টির পূর্বাভাস

কয়েক দিনের কনকনে শীতের পর তাপমাত্রা কিছুটা বেড়েছে। এই তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।

তাপমাত্রা বেড়ে বৃষ্টির পূর্বাভাস

ঘন কুয়াশা আর ঠান্ডায় গত কয়েকদিন ধরেই কাবু রাজধানীসহ সারা দেশের মানুষ। তবে সোমবার (৯ জানুয়ারি) থেকে ঢাকাসহ দেশের অধিকাংশ জায়গায় ঠান্ডার প্রকোপ কিছুটা কমেছে। আগামী কয়েক দিন এই তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার (১০ জানুয়ারি) চুয়াডাঙ্গা জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এ ছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সারা দেশে বুধবার (১১ জানুয়ারি) তাপমাত্রা কমতে পারে। তবে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা বাড়তে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, মঙ্গলবার মৌসুমের সর্বনিম্ন ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

আবহাওয়ার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকায় মঙ্গলবার সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৮ মিনিটে।