দেশে মোটরসাইকেল উৎপাদন সক্ষমতা বৃদ্ধি করল ইয়ামাহা

এসিআই মোটরস বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার। স্বনামধন্য প্রতিষ্ঠান এসিআই লিমিটেড-এর একটি সহায়ক প্রতিষ্ঠান হিসেবে এসিআই মোটরস ২০০৭ সালে যাত্রা শুরু করে। বর্তমানে সারাদেশে এর ৯৯টিরও বেশি ডিলার পয়েন্ট রয়েছে।

দেশে মোটরসাইকেল উৎপাদন সক্ষমতা বৃদ্ধি করল ইয়ামাহা

ইয়ামাহা সবসময় গ্রাহকদের জন্য আধুনিক প্রযুক্তির সব মোটরসাইকেল বাজারে নিয়ে আসে। যার কারণে দেশের বাজারে ইয়ামাহা মোটরসাইকেলের চাহিদা অন্য যেকোনো ব্র্যান্ড থেকে আলাদা। বর্তমানে ১৫০ সিসি ক্যাটাগরিতে বিক্রির শীর্ষে রয়েছে ইয়ামাহা।

২০১৯ সালে গাজীপুরের শ্রীপুরে ইয়ামাহা জাপানের কারিগরি সহায়তায় কারখানা স্থাপন করে এসিআই মোটরস। কারখানাটি ইয়ামাহা মোটরস কর্পোরেশন, জাপানের তত্ত্বাবধানে পরিচালিত হয়। তাই মোটরসাইকেলের গুণগত মান নিখুঁতভাবে নিশ্চিত করা হয়।

দেশের ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে ১০ জানুয়ারি থেকে ইয়ামাহা বাংলাদেশে তাদের উৎপাদন সক্ষমতা দ্বিগুণ করেছে। এ উপলক্ষে গাজীপুরের ইয়ামাহা কারখানাতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটির উদ্বোধন করেন এসিআই মোটরস-এর ব্যবস্থাপনা পরিচালক ড. ফা হ আনসারী। এতে আরও উপস্থিত ছিলেন জনাব সুব্রত রঞ্জন দাস, নির্বাহী পরিচালক, এসিআই মোটরস, এক্সিকিউটিভ অফিসার,মি. কটারো উয়েদা,  চীফ জেনারেল ম্যানেজার, ইয়ামাহা মোটরস কো. লি.; মি. সিগেরু ইসিকাওয়া, সিনিয়র জেনারেল ম্যানেজার, ইয়ামাহা মোটরস কো. লি.; সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, মি. রাভিন্দার সিং, ইয়ামাহা মোটর ইন্ডিয়া সেলস এবং ইয়ামাহা ও এসিআই মোটরস-এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।