নেত্রকোনায় অনুষ্ঠিত হচ্ছে সাহিত্য মেলা

বিজয়ের মাসে নেত্রকোনায় অনুষ্ঠিত হবে জেলা সাহিত্য মেলা। আগামী ৩০ ও ৩১ ডিসেম্বর নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হবে। দীর্ঘ বছর ধরে ঝিমিয়ে পড়া সাহিত্যাঙ্গনে আবারও ফিরবে প্রাণের সঞ্চার।

নেত্রকোনায় অনুষ্ঠিত হচ্ছে সাহিত্য মেলা

বাংলা একাডেমির উদ্যোগে ২ দিনব্যাপী জেলা সাহিত্য মেলা উপলক্ষে  (১৯ ডিসেম্বর)সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অনিমেষ সোমের সঞ্চালনায় প্রস্তুতি সভায় লেখক, সাংবাদিক, সাহিত্যিক, সাংস্কৃতিক এবং  সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, আগামী ৩০ ও ৩১ ডিসেম্বর দুই দিনব্যাপী সাহিত্য মেলা-২০২২ অনুষ্ঠিত হবে। শহরের মোক্তাপাড়া পাবলিক হলে দুই দিনব্যাপী মেলায় সাহিত্য ও প্রবন্ধপাঠ এবং আলোচনার সঙ্গে থাকবে লেখক কর্মশালা। সাহিত্যের বিভিন্ন ধরন, ছন্দ, বানান, বাক্য গঠন নিয়ে এ কর্মশালায় প্রশিক্ষণ দেয়া হবে। এ জেলার মানুষ সাহিত্যানুরাগী। তারা প্রাণ খুলে সাহিত্য মেলায় অংশ নিয়ে নিজেদের প্রতিভা নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে পারবেন। প্রথম দিন প্রবন্ধ পাঠ ও নতুন লেখকদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে।

পরদিন জেলার সব সাহিত্যানুরাগীর দিনব্যাপী কবিতা পাঠ, প্রবন্ধ পাঠ নিয়ে আয়োজন রয়েছে। এতে নিজেদের প্রতিভা তুলে ধরার পাশাপাশি সাহিত্যাঙ্গনের বিস্তৃতি বাড়বে। মূলত সাহিত্যকে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এমন আয়োজন বলে তিনি উল্লেখ করেন।

এই  সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক শিক্ষক মাজহারুল ইসলাম, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, লেখক নাট্যব্যক্তিত্ব রাখাল বিশ্বাস,প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান খান,  সাংবাদিক আলপনা বেগম, সঞ্জয় সরকার এবং সাহিত্য সমাজের সাইফুল্লাহ ইমরানসহ অনেকে