নৌকার মনোনয়ন না পেয়ে মাহির প্রতিক্রিয়া

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন না চিত্রনায়িকা মাহিয়া মাহি। মনোনয়ন না পেলেও দলের সিদ্ধান্ত মেনে নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছেন ঢালিউড অভিনেত্রী।

নৌকার মনোনয়ন না পেয়ে মাহির প্রতিক্রিয়া

রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনসহ তিন আসনে প্রার্থী চূড়ান্তের বিষয়টি জানানো হয়।

‘চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে জিয়াউর রহমানকে। তাকে অনেক অনেক শুভকামনা। আমাদের দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের জন্য যে সিদ্ধান্ত নেবেন, দলের সর্বোচ্চ ভালোর জন্যই সিদ্ধান্ত নেবেন। এই বিশ্বাস আমার অনেক আগে থেকেই ছিল এবং এখনো আছে।’

মাহি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী যাকে পছন্দ করেছেন, তিনিই চাঁপাইনবাবগঞ্জের জন্য সেরা হবেন। জিয়াউর রহমান ও নৌকা প্রতীকের পক্ষে আমি মাঠে কাজ করব। এই আসনের জনগণকে আমি বলব, সবাই নৌকার পক্ষে থাকবেন।’

এর আগে গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মাহি মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরদিন শুক্রবার (৩০ ডিসেম্বর) মনোনয়ন ফরম জমা দেন তিনি। এরপর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেন এই অভিনেত্রী।

সে সময় মাহি সাংবাদিকদের জানিয়েছিলেন, আওয়ামী লীগের মনোনয়ন পেলে তিনি কমপক্ষে ৫০ হাজার ভোটের ব্যবধানে জিতবেন এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি নৌকাকে এনে দেবেন। আর তিনি মনোনয়ন না পেলেও নৌকার পক্ষে কাজ করে যাবেন।

সংসদ থেকে বিএনপির পদত্যাগের ফলে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনটি শূন্য হয়। ওই আসনে ১ ফেব্রুয়ারি উপনির্বাচন হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন মাহিয়া মাহি। তার স্বামী রকিব সরকার ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপকমিটির সদস্য।