বেঁচে থাকার দূর্গম পথে গানকেই সঙ্গী করেছেন তৌফিক ইমাম।

H

বেঁচে থাকার দূর্গম পথে গানকেই সঙ্গী করেছেন তৌফিক ইমাম।

প্রতিকূলতা আটকাতে পারছেনা শখের শিল্পী তৌফিক ইমামকে। বিশেষ করে যারা প্রথমে গান শুরু করে তাদের সেটা শখই হয়ে থাকে। তেমনি তৌফিক ইমামের শখ তিনি একজন শিল্পী হবেন। কুষ্টিয়া  শহর থেকে তৌফিক ইমাম ঢাকায় আসেন। একবুক আশা তিনি একদিন শিল্পী হবেন। বাবা মায়ের পাঁচ সন্তানের মধ্য তিন মেয়ে দুই ছেলে। বড় ছেলে তৌফিক ইমাম এবং ছোট ছেলে রউফ ইমাম জ্যোতি। সে পড়াশোনা শেষ করে ঢাকাতে দ:সিটি কর্পোরেশনে চাকুরিরত আছেন। ছোটো ভাইয়েরও অনেক ইচ্ছা তার বড় ভাই একজন শিল্পী হয়ে উঠুক।

তাই সর্বপরি তাকে সহযোগিতা করে থাকেন। তৌফিক ইমাম পড়াশোনা শেষ করতে পারেনি। তাই জবটাও তার পরিবার নিয়ে কোন রকম টিকে থাকার চেয়ে বেশি কিছু নয়। এমতাবস্থায় গানে স্বপ্ন যেন মুখথুবড়ে পড়ার মত। এর মাঝে তৌফিক ইমামের স্ত্রী গত এক বছর ধরে নান ধরণের জটিল রোগের শিকার হয়ে জর্জরিত। সদ্য জন্মানো ছোট শিশু এবং ৪ বছরের নাবালিকা মেয়ে নিয়ে সাথে অসুস্থ স্ত্রী সব মিলে এ যেন বেঁচে থাকার দূর্গম পথ। এর মাঝেও গান নিয়ে ভাবেন তৌফিক ইমাম। জীবনের একটু প্রশান্তি খুঁজতে তিনি এই গানকেই বেছে নেন।

সম্প্রতি কণ্ঠশিল্পী তৌফিক ইমাম নিজের কথা ও সুরে ‘আমার জীবনে তুমি ছিলে যতক্ষন’ শিরোনামে একটি গান জেএম মিউজিক ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেয়েছে। গানটিতে মিউজিক করেছেন জনপ্রিয় সংগীত পরিচালক জাহিদ বাশার পংকজ। স্যাড রোমান্টিক ধাচের গানটি দর্শকদের ভালো লাগবে বলে তৌফিক ইমাম আশাবাদী। উল্লেখ্য এর আগে মনের কিছু কথা, শুন্যতার ঘুড়িসহ বিভিন্ন নামে জি সিরিজ থেকে মোট নয়টি গান প্রকাশিত হয়েছে।