লিওনেল মেসিকে ধরে রাখতে বড় অঙ্কের প্রস্তাব দিচ্ছে পিএসজি

পিএসজির সঙ্গে লিওনেল মেসির চুক্তির মেয়াদ ফুরবে চলতি বছরের জুনেই। তবে বিশ্বকাপ জয় করে ফেরা তারকাকে দলে ধরে রাখতে চায় লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা। তাই নতুন করে চুক্তিতে মেসিকে রাজি করাতে আকাশচুম্বী অর্থের প্রস্তাব দিতে যাচ্ছে কাতারি মালিকানায় থাকা দলটি।

লিওনেল মেসিকে ধরে রাখতে বড় অঙ্কের প্রস্তাব দিচ্ছে পিএসজি

১৮ ডিসেম্বর লুসাইলে স্বপ্নের শিরোপা জয়ের পর থেকেই মাঠের বাইরে লিওনেল মেসি। সমর্থকরা অপেক্ষায় কবে মাঠে নামবেন আর্জেন্টিনার স্বপ্নজয়ের রূপকার। আর্জেন্টিনায় রাজকীয় সংবর্ধনার পর প্রিয় ঠিকানা পিএসজিও তাকে গার্ড অব অনার দিয়েছে। মাঠে নামার দিনক্ষণও চূড়ান্ত হয়ে গেছে। লিগ ওয়ানে অঁজের বিপক্ষে ম্যাচেই দীর্ঘ বিরতির পর মাঠে নামবেন লিওনেল মেসি।

 

প্যারিসের আকাশে-বাতাসে নতুন খবর। শিগগিরই মেসির সঙ্গে চুক্তি নবায়ন হচ্ছে পিএসজির। জুনেই শেষ হয়ে যাবে মেসির চুক্তি। বার্সেলোনা ছেড়ে প্যারিসে এসেও মায়ার বাঁধনে জড়িয়ে গেছেন লিও। এ মৌসুমে ১৯ ম্যাচ খেলে ১২টি গোলের পাশাপাশি ১৪টি অ্যাসিস্ট আছে তার। বিশ্বকাপ জয়ে পর থেকেই শোনা যাচ্ছে মেসিকে দলে রাখতে সব ধরনের চেষ্টা নাকি চালিয়ে যাচ্ছে ক্লাবটি। এ জন্য বড় অঙ্কের অর্থ খরচ করতেও কার্পণ্য করতে চায় না তারা। মেসিকে বড় অঙ্কের অর্থ দিয়ে ধরে রাখতে ব্রাজিলিয়ান তারকা নেইমারকেও নাকি ছেড়ে দিতে চায় প্যারিসের ক্লাবটি।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে মেসি পা রাখার পর থেকেই সুসময় চলছে ক্লাবটির। প্রথম বছরইে রাজস্ব বেড়েছে প্রায় ৭০০ মিলিয়ন ইউরো। এক মিলিয়ন ইউনিটের বেশি জার্সি বিক্রি হয়েছিল পিএসজির। আগ্রহ বেড়েছে স্পন্সর প্রতিষ্ঠানগুলোরও।বাৎসরিক ৭৫ মিলিয়ন ইউরোতে পিএসজির সঙ্গে ২০৩২ সাল পর্যন্ত চুক্তি বাড়িয়েছে নাইকি। পিএসজির কাছে মেসি সোনার ডিম পাড়া হাসের মতোই মূল্যবান।

আর্জেন্টাইন তারকাকে দলে রাখতে এমন প্রস্তাব দেয়া হবে যা কোনোভাবেই প্রত্যাখ্যান করতে পারবেন না তিনি। এমন খবরই প্রকাশ করেছে স্প্যানিশ দৈনিক মার্কা। অর্থের পরিমাণ এতটাই বেশি রাখা হবে যে তাতে হয়ত রাজি হয়ে যাবেন মেসি। আগামী সপ্তাহে মেসির বাবা ও তার এজেন্টে হোর্হে মেসি আসবেন এ নিয়ে পিএসজির সঙ্গে আলোচনার জন্য। এরপরেই হয়তো আসতে পারে চূড়ান্ত ঘোষণা।

তবে পিএসজি-লিওনেল মেসির নতুন চুক্তি নিয়ে নাকি কিছুই জানেন না ক্লাবটির কোচ ক্রিস্টোফ গালতিয়ের।

তিনি বলেন, 'মেসির সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে আমি কোন আলোচনা করিনি। এ বিষয়ে আমি অবগত নই। ক্লাবের সঙ্গে আমার কথা হয়নি। তাই এ নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারব না। তবে, আমি চাই সে এখানেই থাকুক।'

ক্যারিয়ারের শেষ সময় যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলার আগ্রহ দেখিয়েছিলেন মেসি। গুঞ্জন আছে সৌদি আরবে ক্রিস্টিয়ানো রোনালদোর প্রতিদ্বন্দ্বী ক্লাব আল হেলালে যোগ দেওয়া নিয়েও।  তবে, পিএসজি চায় এই ক্লাবেই ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত থাকুক মেসি।